শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
তিস্তায় তরুণীর হাত বাঁধা লাশ উদ্ধার! পাটগ্রাম প্রেসক্লাবে চুরি! লালমনিরহাটে স্থানীয় রাজনীতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা/ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত লালমনিরহাটে সহিংসতা অবসানের দাবিতে ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত ঢাকাস্থ লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাটে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শামীম কামাল-এঁর মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের হরিণচড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতির অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের খোড়াগাছ দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
অবশেষে এক বছর নয় মাস পর প্রবীণ-নবীনের সমন্বয়ে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

অবশেষে এক বছর নয় মাস পর প্রবীণ-নবীনের সমন্বয়ে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মোয়াজ্জেম হোসেন, লালমনিরহাট: অবশেষে গত এক বছর নয় মাস পর লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার (১৭ জুন) ঘোষণা করা হয়েছে। এর মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক প্রস্তাবিত একজনের নাম কেটে দেওয়ায় ওই পদটি এখনও শুন্য রয়েছে। এছাড়া অন্যান্য ৭৪টি পদে চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালের ১১ ডিসেম্বর লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম চত্ত্বরে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই দিন সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. মতিয়ার রহমানের নাম কন্ঠ ভোটে পাস হলে পুনঃরায় তাঁদের নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, সাংগঠনিক সম্পাদক বি. এম. মোজাম্মেল হক, সমাজকল্যাণ মন্ত্রী ও লালমনিরহাট-০২ আসনের সাংসদ নুরুজ্জামান আহমেদ। এ সময় সহসভাপতি পদে সিরাজুল হক, নজরুল হক পাটোয়ারী ভোলা ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে গোলাম মোস্তফা স্বপনের নাম ঘোষণা করা হয়।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি শুক্রবার (১৮ জুন) এসব তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, চলতি মাসের বুধবার (১৬ জুন) জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি ও সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান স্বাক্ষরিত ৭৫ সদস্য বিশিষ্ট লালমনিরহাট জেলা শাখার প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির নিকট অনুমোদনের জন্য উপস্থাপন করে। বুধবার (১৬ জুন) প্রস্তাবিত কমিটির মধ্যে ১৬ নম্বর ক্রমিকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজনের নাম কেটে দিয়ে আওয়ামী লীগের দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে বৃহস্পতিবার (১৭ জুন) কমিটি অনুমোদন দিয়ে স্বাক্ষর করেন সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

অনুমোদিত জেলা কমিটিতে পদ পাওয়া ব্যক্তিরা হলেন- সভাপতিঃ মোতাহার হোসেন (হাতীবান্ধা), সহসভাপতিঃ অ্যাডভোকেট শাহ আলম (আদিতমারী), সিরাজুল হক (আদিতমারী), নজরুল হক পাটোয়ারী ভোলা (লালমনিরহাট), নজরুল ইসলাম রাজু (লালমনিরহাট), মোহাম্মদ আলী (আদিতমারী), সেকেন্দার আলী (লালমনিরহাট), খোরশেদ আলম দুলাল (লালমনিরহাট), উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ (কালীগঞ্জ), গজেন্দ্রনাথ বর্মণ (হাতীবান্ধা), মকবুল হোসেন (পাটগ্রাম), সাবেক মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু (লালমনিরহাট), সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান (লালমনিরহাট), যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আশরাফ হোসেন বাদল (লালমনিরহাট), গোকুন্ডা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন (লালমনিরহাট), (১৬ নম্বর ক্রমিকে প্রস্তাবিত নামটি ফ্লুয়িট দিয়ে মুছে দেওয়া এবং ক্রস চিহ্ন দেওয়া), আইন বিষয়ক সম্পাদক আকমল হোসেন আহমেদ (হাতীবান্ধা), কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক জেলা কৃষকলীগের সভাপতি শাহ আলম (লালমনিরহাট), তথ্য ও গবেষণা সম্পাদক আবুল কালাম আজাদ (লালমনিরহাট), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হুমায়ুন কবির মিঠুল (লালমনিরহাট), দফতর সম্পাদক সিরাজুল ইসলাম খন্দকার রানা (লালমনিরহাট), সহ-দফতর সম্পাদক গোলাম সারোয়ার বকুল (লালমনিরহাট), ধর্মবিষয়ক সম্পাদক মোজাম্মেল হক (লালমনিরহাট), প্রচার ও প্রকাশনা সম্পাদক জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন (লালমনিরহাট), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান (লালমনিরহাট), বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যাপক হারুন অর রশীদ (লালমনিরহাট), বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এটিএম ইফতেখার হোসেন মাসুদ (হাতীবান্ধা), মহিলা বিষয়ক সম্পাদক মাকসুম আরা (লালমনিরহাট), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ (লালমনিরহাট), যুবক্রীড়া সম্পাদক মোরশেদুর রহমান রাঙ্গু (লালমনিরহাট), শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সারোয়ার আলম (লালমনিরহাট), শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল (পাটগ্রাম), শ্রম সম্পাদক সাদেকুল ইসলাম কেচু (আদিতমারী), সাংস্কৃতিক সম্পাদক চন্দন মন্ডল (লালমনিরহাট), স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রিপন (লালমনিরহাট), সাংগঠনিক সম্পাদক এনামুল হক (লালমনিরহাট), একই পদে শরিফুল ইসলাম শফি, প্রভাষক রাকিবুজ্জামান আহমেদ (কালীগঞ্জ), কোষাধ্যক্ষ মোগলহাট ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান।
৪০টি কার্যকরী সদস্য পদের মধ্যে এক নম্বর ক্রমিকে রয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ এমপি (কালীগঞ্জ)। এছাড়াও সদস্য পদে কালীগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা বিজয় কুমার রায়, মজিবর রহমান, আব্দুল মতিন, সাংবাদিক মিজানুর রহমান মিজু, জাহাঙ্গীর আলম বিপ্লব, আদিতমারী উপজেলা থেকে শওকত আলী, অধ্যাপক রফিকুল আলম, ইউপি চেয়ারম্যান আজিজুল হক প্রধান, এস নিল কমল রায়, মিজানুর রহমান মিজান, হাতীবান্ধা উপজেলা থেকে আব্বাস আলী, অ্যাডভোকেট মশিউর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, মাহমুদুল হাসান সোহাগ, প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন সাগর, দিলিপ কুমার সিংহ, ইউপি চেয়ারম্যান ও অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল, রওশন হাবীব খান মানিক, মর্জিনা বেগম, ইউপি চেয়ারম্যান মজিবুল আলম সাদাত, পাটগ্রাম উপজেলা থেকে পূর্ণ চন্দ্র রায়, উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, প্রধান শিক্ষক আব্দুল ওহাব প্রধান, অধ্যক্ষ মিজানুর রহমান নিলু, আব্দুর রাজ্জাক রঞ্জু, শফি কামাল টারজান, নুরে আলম আজাদ জুয়েল, মনোয়ারা বেগম, লালমনিরহাট সদর উপজেলা থেকে মোফাজ্জল হোসেন, কাজী নজরুল ইসলাম তপন, শহিদুল ইসলাম, এরশাদ হোসেন জাহাঙ্গীর, শাহ আলম মান্নু, আতিকুর রহমান কুদ্দুস ও আলী হাসান নয়ন।

নতুন কমিটিতে স্থান পাওয়া তরুণ নেতৃত্ব ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গঠনে নিজেকে সম্পৃক্ত করতে মানুষের পাশে থাকার চেষ্টা করবো। একই কথা জানান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক (জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি) রফিকুল ইসলাম রিপন, সাবেক ছাত্রলীগ নেতা আলী হাসান নয়ন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কম্পিউটার প্রকৌশলী এটিএম ইফতেখার হোসেন এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, তরুণ নেতৃত্বকে সামনে এগিয়ে দেওয়ার যে চেষ্টা, এবারের কমিটি তারই ফলস্বরুপ। আশা করি, ডিজিটাল বাংলাদেশ গঠনে লালমনিরহাট জেলাকে প্রবীন-নবীনের সমন্বয়ে ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে নতুন করে ঢেলে সাজাতে শ্রম দেবো।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone